Just another WordPress site

MENU

জেনারেল ম্যানেজার এর বানী

  • HOME »
  • জেনারেল ম্যানেজার এর বানী

বিসমিলস্নাহির রাহমানির রাহীম
নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ সম্মানিত গ্রাহক সদস্যবৃন্দ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, অত্র পল্লী বিদ্যুৎ সমিতি ও স্থানীয় বৈদু্যতিক উপদেষ্টা প্রতিষ্ঠানের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ আস্সালামু-আলাইকুম৷ প্রথমেই আমি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে গভীর শ্রদ্ধা ভরে স্মরন করছি৷

পল্লী বিদ্যুতায়ন কার্য্যক্রমের উদ্দেশ্য হল- গ্রামীন উন্নয়ন’ কৃষি বিপ্লবের লক্ষ্যে বাংলাদেশের গ্রামাঞ্চলে বসবাসকারী বিপুল জনগোষ্ঠীর দোরগোড়ায় বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়া। নগর ও গ্রামাঞ্চলের জীবন যাত্রার মানের বৈষম্য ক্রমাগতভাবে দুর করা। ক্ষুদ্র, মাঝারি ও বৃহদাকার শিল্পের বিকাশ ঘটানো। টেকসই অর্থনীতি গড়ে তোলা।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ শুরু থেকে সেপ্টেম্বর-২০১৭ পর্যন্ত ৬১২৪ কিঃমিঃ বৈদ্যুতিক লাইন নির্মান করে ১০৫৫ টি গ্রাম বিদ্যুতায়নের মাধ্যমে বিভিন্ন শ্রেনীর ৪,১০,৫৫৫ জন গ্রাহককে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিয়েছে। ইতোমধ্যে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাভুক্ত ৯০% জন গোষ্ঠী বিগত ০১ বছরে ৮৮,০০০ পরিবারকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। অবশিষ্ট ০৯% জনগোষ্ঠীকে আগামী ২০১৮ সাল নাগাদ বিদ্যুৎ সুবিধার আওতায় আনার লক্ষ্যে কাজ করা হচ্ছে। এ জন্য প্রয়োজন হবে আরও প্রায় ৪০০কিঃমিঃ লাইন নির্মান করে অবশিষ্ট ৫৫টি গ্রাম বিদ্যুতায়ন করা।

সরকারের মিশন-২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ। নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ তারও অনেক আগেই অর্থাৎ ২০১৮ সাল নাগাদ এর আওতাধীন সবার জন্য বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে। নদী বেষ্টিত চরাঞ্চলেও এ সুবিধা সম্প্রসারিত হচ্ছে। আমরা আপনাদের সহযোগীতা চাচ্ছি।

পল্লী বিদ্যুৎ সমিতি একটি সেবাধর্মী প্রতিষ্ঠান, বিদ্যুৎ লাইন হতে বিদ্যুৎ বা অবৈধ সংযোগ চুরি বর্তমানে একটি বড় সমস্যা, গ্রাহকদের সহায়তাই বিদ্যুৎ চুরি কমাতে পারে। সম্মানিত গ্রাহকদের এই বিষয়ে উদ্যোগী হওয়ার আহবান জানাচ্ছি। আপনারা জানেন যে, বিদ্যুৎ বিক্রয় লব্ধ অর্থই সমিতির আয়ের প্রধান উৎস। এই অর্থ থেকেই বিদ্যুৎ ক্রয় এবং সমিতির যাবতীয় রক্ষণাবেক্ষণ ব্যয় বহন করতে হয়। তাই নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধের মাধ্যমে সমিতির উন্নয়নের ক্রমধারাকে সচল রাখা এবং সমিতিকে আর্থিকভাবে স্বাবলম্বী করার জন্য সম্মানিত গ্রাহক সদস্যদের বিনীত আহবান জানাচ্ছি। আপনারা নিশ্চয়ই প্রত্যক্ষ করছেন যে, বর্তমানে লোডশেডিং হ্রাসসহ বিদ্যুৎ ব্যবস্থার যথেষ্ট উন্নতি সাধিত হয়েছে। বিদ্যুৎ অবকাঠামো জাতীয় জনগুরুত্বপূর্ণ সম্পদ। বর্তমান পরিস্থিতিতে জাতীয় সম্পদ এর কোন ক্ষতি সাধিত হলে গ্রাহক তথা জনগনের-ই ভোগান্তি হবে। বর্তমান অবস্থায় বিদ্যুৎ স্থাপনাসমূহের সার্বিক নিরাপত্তার স্বার্থে আপনাদিগকে সচেতন থাকার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।

বস্ত্র শিল্প, কৃষি উৎপাদন ও প্রাকৃতিক সৌন্দর্যে সমৃদ্ধ নরসিংদী জেলা। বীর শ্রেষ্ঠ মতিউর রহমান, বরেণ্য কবি শামসুর রহমান সহ ইতিহাস খ্যাত অনেক কৃতি সন্তানদের জন্মভূমি – এ নরসিংদী জেলা। বিদ্যুৎ শুধু অন্ধকারই দুর করেনা- আলোকিত করে মানুষের মনকে। বিদ্যুৎ ব্যবহারের মাধ্যমে শিক্ষা, সংস্কৃতি, শিল্প, কৃষিতে আরও সমৃদ্ধশালী হয়ে দেশের অন্যতম জেলা হিসেবে স্বীকৃতি পাবে -নরসিংদী জেলা- এটা আমার দৃঢ় বিশ্বাস।

বিদ্যুৎ সকল উন্নয়নের চাবিকাটি। আমাদের সকলকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। অবৈধ বিদ্যুৎ ব্যবহারকে ‘‘ না ’’ বলতে হবে। নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে। নিরাপত্তার সাথে বিদ্যুৎ ব্যবহার করতে হবে। উৎপাদনশীল খাতে অধিক বিদ্যুৎ ব্যবহার করতে হবে। বিদ্যুৎ জাতীয় সম্পদ – এর প্রতি যত্নশীল হতে হবে সকলকে।
আপনাদের সহযোগীতা আমাদের সকল লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হবে। আল্লাহ্ হাফেজ।

(প্রকৌঃ মোঃ সাইরুল ইসলাম)
জেনারেল ম্যানেজার
নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২।

Translation


PAGETOP
Copyright © Narsingdi pbs-2 All Rights Reserved.
Powered by WordPress & BizVektor Theme by Vektor,Inc. technology.